Campus Pata 24
ঢাকাSunday , 17 March 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

দেশের বিভিন্ন স্থানে তাপপ্রবাহ, থাকবে আরো কতদিন

Link Copied!

দেশের বিভিন্ন স্থানে গরম বাড়ছে। এর মধ্যে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে গতকাল শনিবার বৃষ্টি হয়েছে। তারপরও গরম কমেনি। গতকাল দেশের তিন জেলায় মৃদু তাপপ্রবাহ বয়ে গেছে।
আর এর সঙ্গে আরও কয়েকটি নতুন জেলায় তাপপ্রবাহ বাড়তে পারে বলে আবহাওয়া অধিদপ্তর সূত্র জানিয়েছে। এখন দেশে যে পরিমাণ গরম পড়েছে, তা এ সময়ের স্বাভাবিকের চেয়ে বেশি। আগামী মঙ্গলবার পর্যন্ত এ অবস্থা চলতে পারে বলে আবহাওয়াবিদেরা জানিয়েছেন। এরপর বৃষ্টি হয়ে তাপমাত্রা খানিকটা কমতে পারে।
মার্চ মাসে গড় সর্বোচ্চ তাপমাত্রা হয় ৩১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া অধিদপ্তর প্রতিদিন ৪৪টি স্টেশনের আবহাওয়া পরিস্থিতি তুলে ধরে। সেখানে সর্বশেষ বিজ্ঞপ্তিতে দেখা যাচ্ছে, মাত্র একটি স্টেশন বাদে সব স্টেশনে তাপমাত্রা গড় তাপমাত্রার চেয়ে বেশি আছে।
আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ কাজী জেবুন্নেছা আজ রোববার সকালে বলেন, এখন যে তাপমাত্রা আছে, তা স্বাভাবিকের চেয়ে বেশি। এ অবস্থা আরও কয়েক দিন চলতে পারে।
গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় কক্সবাজারে, ৩৭ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। আর গতকাল চট্টগ্রাম, রাঙামাটি ও কক্সবাজার জেলার ওপর দিয়ে বয়ে গেছে মৃদু তাপপ্রবাহ।
আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. উমর ফারুক  বলেন, আজ তাপপ্রবাহ আরও বিস্তৃত হতে পারে। অর্থাৎ আরও একাধিক জেলায় আজ মৃদু তাপপ্রবাহ বয়ে যেতে পারে। আগামী মঙ্গলবার পর্যন্ত তাপমাত্রা বাড়তে থাকতে পারে। এরপর বৃষ্টি হলে তাপমাত্রা খানিকটা কমে আসবে।
গরমরে মধ্যেও গতকাল দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হয়। এর মধ্যে রাজধানীতে ২ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়। দেশের সর্বোচ্চ বৃষ্টি হয় যশোরে, ১৭ মিলিমিটার। এ ছাড়া কুষ্টিয়ার কুমারখালী ও নেত্রকোনায় ১২ মিলিমিটার এবং নরসিংদীতে ৩ মিলিমিটার বৃষ্টি হয়।
আজ দেশে বৃষ্টির সম্ভাবনা কম। তবে খুলনা বিভাগের দু-এক স্থানে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।



বাঁধন/সিইচা/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।