Campus Pata 24
ঢাকাMonday , 25 March 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

একাধিক চ্যাট পিন করা যাবে হোয়াটসঅ্যাপে

Link Copied!

দিনে কয়েকশ মেসেজ আদান প্রদান করা হয় হোয়াটসঅ্যাপে। একেবারেই বাড়িয়ে বলছি না। একটু খেয়াল করলেই দেখবেন স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে পাড়ার বন্ধুরা অফিসের কলিগ বসেদের অসংখ্য গ্রুপ আছে আপনার হোয়াটসঅ্যাপে। এত গ্রুপ বা চ্যাটের মধ্যে মাঝে মাঝে জরুরি মেসেজের উত্তর দিতেই দেরি হতে যায়। আর সে যদি হয় অফিসের বস কিংবা ঘরের দুদিকেই ঝামেলা।

সেই সমস্যা সমাধান করতে হোয়াটসঅ্যাপ নিয়ে এসেছিল নতুন ফিচার। ফিচারটির মাধ্যমে হোয়াটসঅ্যাপে ব্যক্তিগত বা গ্রুপ চ্যাটে ইউজার গুরুত্বপূর্ণ মেসেজ পিন করে রাখতে পারেন। বর্তমানে হোয়াটসঅ্যাপে একসঙ্গে তিনটি চ্যাট পিন মেসেজ পিন করার সুবিধা পান ব্যবহারকারীরা। তবে এবার এই ফিচারেই সামান্য আপডেট যুক্ত হচ্ছে।

আরও পড়ুন

ব্যবহারকারীর নিরাপত্তা বাড়াতে নতুন ফিচার হোয়াটসঅ্যাপের

শিগগির এই পরিমাণ বাড়তে চলেছে। অর্থাৎ তিনের থেকে বেশি সংখ্যক চ্যাট পিনড বা পিন মেসেজ করে রাখার সুবিধা পাবেন ব্যবহারকারীরা। আপাতত এই ফিচার নিয়ে হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড ভার্সনে পরীক্ষা নিরীক্ষা শুরু হয়েছে বলে খবর।

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফো জানিয়েছে, হোয়াটসঅ্যাপ বিটা ফর অ্যান্ড্রয়েড, ২.২৪.৬.১৫- এই ভার্সনে নতুন আপডেটে এই নয়া ফিচার যুক্ত হবে। এখন হোয়াটসঅ্যাপে তিনটি চ্যাট পিন করে রাখা যায়। ইউজার যখন চতুর্থ চ্যাটটি পিন করতে যাবেন, তখন সবচেয়ে পুরোনো পিন চ্যাটটি ডিলিট করে দেয় হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। তবে তিনটির বেশি হোয়াটসঅ্যাপ চ্যাট পিন করার ফিচার চালু হয়ে গেলে আর এই অসুবিধা হবে না।

প্রাথমিকভাবে অ্যান্ড্রয়েড ভার্সনে এই ফিচার চালু হবে। তবে আগামী দিনে আইওএস ও ওয়েব ভার্সনেও এই ফিচার চালু হবে, এমনটাই ধারণা করছেন বিশ্লেষকরা।

আরও পড়ুন

হোয়াটসঅ্যাপে ডিলিট করা মেসেজ দেখবেন যেভাবে
হোয়াটসঅ্যাপে হ্যাকার থেকে রক্ষা পাবেন যেভাবে

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/এমএস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।