Campus Pata 24
ঢাকাWednesday , 27 March 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শূন্যপদের তথ্য সংশোধন ২৫ মার্চ পর্যন্ত

Link Copied!

বেসরকারি এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্যপদের তথ্য আগামী ২৫ মার্চ পর্যন্ত সংশোধন করা যাবে। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) পরিচালক কাজী কামরুল আহছানের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, গত ১৮ মার্চ পর্যন্ত দাখিল করা তথ্যে যদি কোনো ভুল-ত্রুটি থাকে, তবে তা রিকুইজিশন প্ল্যাটফর্মে সংশোধন/সংযোজন/বিয়োজন করা যাবে ২০ মার্চ সকাল ১০টা থেকে ২৫ মার্চ রাত ১২টা পর্যন্ত।

এ সংক্রান্ত একটি নির্দেশিকা এনটিআরসিএ ওয়েবসাইটের ই-রিকুইজিশন প্ল্যাটফর্ম নামে পাওয়া যাবে। জেলা শিক্ষা অফিসাররা ২০ মার্চ থেকে তাদের আওতাধীন সব উপজেলার শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর ই-রিকুইজিশন ভালোভাবে পরীক্ষা-নিরীক্ষা করে আগামী ২৫ মার্চের মধ্যে অনলাইনে জমা দেবেন। ই-রিকুইজিশন যাচাইয়ের সময় কোনো ভুল-ত্রুটি ধরা পড়লে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানপ্রধানকে দিয়ে তা সংশোধন করে জমা দেওয়া যাবে।

গত ২৯ ফেব্রুয়ারি থেকে বেসরকারি এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের তথ্য সংগ্রহ শুরু হয়। গত ১৮ মার্চ আবেদনের সময় শেষ হলেও ১৯ মার্চ পর্যন্ত ফি পরিশোধ করা যায়।

শূন্যপদের তথ্য সংগ্রহ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে এনটিআরসিএ জানিয়েছিল, পঞ্চম গণবিজ্ঞপ্তির আওতায় এনটিআরসিএর অধিভুক্ত চাহিদা প্রদান ইচ্ছুক সব শিক্ষাপ্রতিষ্ঠানকে নতুনভাবে চাহিদা দিতে হবে।

আগে জারিকৃত কোনো গণবিজ্ঞপ্তির আওতায় প্রদত্ত চাহিদা কোনোভাবেই বহাল থাকবে না। এজন্য সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানকে ই-রিকুজিশন প্রদানের তারিখ পর্যন্ত প্রাপ্ত সব শূন্যপদের চাহিদা পুনরায় দিতে হবে। অফলাইনে, হার্ডকপিতে অথবা ই-মেইলে কোনো চাহিদা গ্রহণযোগ্য হবে না।

এএএইচ/এমকেআর/এমএস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।