Campus Pata 24
ঢাকাSaturday , 30 March 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

১ লিটার তেলে ১৮ কিলোমিটার চলবে এই গাড়ি

Link Copied!

গাড়ি কেনার সময় যে ব্যাপারটা আমরা সবচেয়ে বেশি গুরুত্ব দেই তা হচ্ছে এর মাইলেজ। এবার হুন্দাই তাদের নতুন ক্রেটা নিয়ে এলো বাজারে। সংস্থার দাবি, ১ লিটার তেলে ১৮ কিলোমিটার চলবে এই গাড়ি। এছাড়া এই গাড়িতে আরও ভালো হ্যান্ডলিং এবং প্রিমিয়াম ফিচার্স ও কমফোর্ট পাওয়া যাবে। তরুণ গ্রাহকদের জন্য বিশেষভাবে এই চার চাকা এনেছে সংস্থা।

হুন্ডাই ক্রেটা এন লাইনে পাবেন ৭০টির বেশি সেফটি ফিচার্স। যার মধ্যে রয়েছে অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম লেভেল ২, ৩৬০ ডিগ্রি ক্যামেরা, টায়ার প্রেশার মনিটরিং সিস্টেম, হিল হোল্ড অ্যাসিস্ট, ৬টি এয়ারব্যাগের মতো সুবিধা। গাড়ির ডিজাইনও বেশ আকর্ষণীয়। রয়েছে ১৮ ইঞ্চি নতুন ডিজাইনের অ্যালয় হুইল, ডুয়াল এক্সহস্ট এবং ডুয়াল টোন কালার।

আরও পড়ুন

মিনি ফরচুনা গাড়ি আনছে টয়োটা 

এই গাড়িতে দেওয়া হয়েছে ১.৫ লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন, যা সর্বোচ্চ ১৫৮ হর্সপাওয়ার এবং ২৫৩ এনএম টর্ক উৎপন্ন করতে পারে। সঙ্গে রয়েছে ৬ স্পিড ম্যানুয়াল এবং ৭ স্পিড ডিসিটি গিয়ারবক্স। গাড়ির ম্যানুয়াল ভার্সনে মাইলেজ ১৮ কিলোমিটার প্রতি লিটার এবং অটোমেটিক ভার্সনে ১৮.২ কিলোমিটার প্রতি লিটার। যেখানে স্ট্যান্ডার্ড ক্রেটার টার্বো পেট্রোল ইঞ্জিন মাইলেজ প্রতি লিটারে ১৮.৪ কিলোমিটার। এন লাইন এডিশনের থেকে সামান্য বেশি মাইলেজ দেয় স্ট্যান্ডার্ড ক্রেটা।

গাড়ির ভেতরে থাকছে একগুচ্ছ ইনফোটেনমেন্ট, পাবেন ১০.২৫ ইঞ্চির দুটি টাচস্ক্রিন-একটি ইনফোটেনমেন্ট সিস্টেম, আর একটি ডিজিটাল ড্রাইভার ডিসপ্লে। এছাড়াও পাবেন ওয়্যারলেস স্মার্টফোন কানেক্টিভিটি, অ্যামবিয়েন্ট লাইটিং, ডুয়াল জোন অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, বোস সাউন্ড সিস্টেম, ওয়্যারলেস চার্জার, প্যাডেল শিফটার, ডুয়াল ড্যাশ ক্যামেরা, প্যানারোমিক সানরুফ ইত্যাদি।

আরও পড়ুন

নেক্সন, সাফারি ও হ্যারিয়ারের ডার্ক এডিশন আনলো টাটা 
অনন্ত আম্বানির বিয়ে/অতিথিদের আনা-নেওয়া করে বিলাসবহুল যেসব গাড়ি 

সূত্র: ইন্ডিয়া অটো

কেএসকে/জিকেএস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।