Campus Pata 24
ঢাকাTuesday , 2 April 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

এনটিআরসিএর সামনে আজও অবস্থান নিয়েছেন নিয়োগবঞ্চিতরা

Link Copied!

নিয়োগ ও শিক্ষামন্ত্রীর সঙ্গে সাক্ষাতের দাবিতে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছেন নিয়োগবঞ্চিত নিবন্ধনধারীরা।

বুধবার (২০ মার্চ) বেলা ১১টার দিকে তারা সেখানে যান। প্রথম মানববন্ধন কর্মসূচি শুরু করেন আন্দোলনকারীরা। কিছুক্ষণ পর এনটিআরসিএ কার্যালয়ের প্রবেশপথে বসে পড়েন এবং অবস্থান নেন।

দুপুর ২টায় শেষ খবর পাওয়া পর্যন্ত তারা সেখানেই অবস্থান নিয়ে আসছেন। নিয়োগবঞ্চিত নিবন্ধনধারীদের শর্তহীনভাবে সরাসরি নিয়োগের দাবিতে তারা থেমে থেমে স্লোগানও দিচ্ছেন। এতে প্রথম থেকে ১২তম ব্যাচের নিয়োগবঞ্চিত নিবন্ধন সনদধারীরা অংশ নিয়েছেন।

তাদের দাবি, অর্জিত সনদের মাধ্যমে তাদের শর্তহীনভাবে সরাসরি নিয়োগ দিতে হবে। তাদের দাবি পূরণে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপও কামনা করেছেন তারা।

সংগঠনের সভাপতি নীলিমা চক্রবর্তী বলেন, দাবি পূরণ না হওয়া পর্যন্ত আমরা কর্মসূচি চালিয়ে যাবো। সংকট নিরসনে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ চাই। শিক্ষামন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে আমাদের সমস্যা ও দাবিগুলো তুলে ধরতে চাই এবং সুনির্দিষ্ট আশ্বাস চাই।

তিনি বলেন, এনটিআরসির লক্ষ্য ছিল দক্ষ ও যোগ্য শিক্ষক খুঁজে বের করা। এজন্য পরীক্ষার মাধ্যমে উত্তীর্ণ প্রার্থীদের সনদ দিয়েছেন তারা। সেই হিসেবে আমরা নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সনদ লাভ করেছি। তাহলে আজ কেন আমাদের অদক্ষ-অযোগ্য বলা হচ্ছে?

এর আগে মঙ্গলবার (১৯ মার্চ) এনটিআরসিএ চেয়ারম্যানের পা ধরে কেঁদে নিয়োগের অনুরোধ জানান বেশ কয়েকজন নিবন্ধনধারী। সেসময় বরাবরের মতো চেয়ারম্যান সাইফুল্লাহিল আজম বলেন, আইন অনুযায়ী যাদের সনদের মেয়াদ তিন বছর অতিক্রম হয়ে গেছে, তাদের আমরা আবেদনের সুযোগ দিতে পারি না। এটি আমাদের হাতে নেই। তবে সরকার চাইলে বিষয়টি সমাধান করতে পারবে।

এএএইচ/এমআইএইচএস/জেআইএম

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।