Campus Pata 24
ঢাকাThursday , 4 April 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

হোয়াটসঅ্যাপের লুক পরিবর্তন হওয়ায় যে সুবিধা পাবেন

Link Copied!

বিশ্বে প্রতি মুহূর্তে কয়েকশ কোটি বার্তা আদান প্রদান হচ্ছে হোয়াটসঅ্যাপে। যারা নিয়মিত হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন তারা হয়তো খেয়াল করেছেন হোয়াটসঅ্যাপে চেহারা বদলে গেছে। স্ক্রিনের শীর্ষে থাকা চারটি নেভিগেশন ট্যাব নীচের দিকে সরানো হয়েছে।

ব্যবহারকারীরা উপরের নেভিগেশন বারে শুধু তিনটি বিভাগ-চ্যাট, স্ট্যাটাস, কলস দেখেছিলেন। কিন্তু এবার সর্বশেষ আপডেটের পরে, ব্যবহারকারীরা নীচের নেভিগেশন বারে মোট চারটি বিভাগ দেখতে পাবেন-চ্যাট, আপডেটস, কমিউনিটিস এবং কলস।

আরও পড়ুন

হোয়াটসঅ্যাপে আসছে এআই ইমেজ এডিটর 

এটি অ্যাপের ইন্টারফেসে একটি উল্লেখযোগ্য পরিবর্তন, অ্যাপের মধ্যে ব্যবহারকারীর অভিজ্ঞতা এবং অ্যাক্সেসযোগ্যতা উন্নত করাই এর লক্ষ্য। এই নতুন আপডেটটি বিগত কয়েক মাস ধরে অ্যাপটির বিটা সংস্করণে ছিল এবং এখন,এটি সব অ্যান্ড্রয়েড হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য দেওয়া হয়েছে।

আপডেট করা ডিজাইন ব্যবহারকারীদের জন্য এক হাতে স্মার্টফোন ব্যবহার করার সময় ট্যাবগুলোর মধ্যে স্যুইচ করা সহজ করে তোলে। মূল পরিবর্তনগুলোর মধ্যে একটি হলো বিভাগগুলোর পুনঃনামকরণ, স্ট্যাটাসকে এখন ‘আপডেট’ হিসেবে পুনঃনামকরণ করা হয়েছে।

এছাড়াও, চারটি বিভাগই এখন স্বতন্ত্র আইকনগুলোর সঙ্গে উপস্থিত রয়েছে। অ্যাপটি একটি রং পরিবর্তনের মধ্য দিয়ে গিয়েছে, যা পরিচিত সবুজ থেকে একটি মিনিমালিস্ট সাদাতে আপডেট হয়েছে, ইন্টারফেসে একটি আধুনিক এবং উন্নত চেহারা প্রদান করেছে।

আরও পড়ুন

হোয়াটসঅ্যাপে কেউ ব্লক করলে বুঝবেন যেভাবে 
এখন হোয়াটসঅ্যাপের লক চ্যাট থাকবে আরও নিরাপদ 

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/জিকেএস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।