Campus Pata 24
ঢাকাWednesday , 15 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

এসএসসি পরীক্ষায় উত্তীর্ণদের ছাত্রলীগ-ছাত্রদলের শুভেচ্ছা

Link Copied!

এবারের এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ ও অংশগ্রহণকারী সব শিক্ষার্থীকে শুভেচ্ছা জানিয়েছে ছাত্রলীগ ও ছাত্রদল। রোববার (১২ মে) ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান এবং ছাত্রদল সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির আলাদা দুটি শুভেচ্ছা বার্তায় শিক্ষার্থীদের এ শুভেচ্ছা জানান।

শুভেচ্ছা বার্তায় ছাত্রলীগের নেতারা বলেন, মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থী বন্ধুদের ছাত্রলীগের পক্ষ থেকে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের শিক্ষা ব্যবস্থায় অগ্রগতি অর্জিত হয়েছে। শেখ হাসিনা প্রণীত শিক্ষানীতির আলোকে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ, অবৈতনিক শিক্ষা, শিক্ষাবৃত্তি ও উপবৃত্তি, আধুনিক কারিকুলাম, বিজ্ঞান ও প্রযুক্তিনির্ভর শিক্ষাব্যবস্থা, গবেষণা সহায়ক উচ্চশিক্ষা, সেশনজট শূন্যের কোঠায় নামিয়ে আনা, অস্ত্র-সন্ত্রাস ও বিশৃঙ্খলামুক্ত ক্যাম্পাস প্রভৃতি কার্যক্রম দেশের শিক্ষা খাতে পরিবর্তন সাধন করেছে।

তারা বলেন, গত ১৫ ফেব্রুয়ারি শুরু হওয়া এ পরীক্ষায় ছাত্রলীগের প্রতিটি সাংগঠনিক ইউনিটের নেতাকর্মীরা পরীক্ষার্থী বন্ধুদের পড়াশোনা, পরীক্ষার পরিবেশ, যাতায়াত ও প্রয়োজনীয় অন্যান্য বিষয়ে সর্বোচ্চ সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছিল। একই সঙ্গে পরীক্ষার্থী বন্ধুরা যেন নির্বিঘ্নে, যথাসময়ে পরীক্ষা কেন্দ্রে পৌঁছাতে পারে তা নিশ্চিত করতে সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও ট্রাফিক বিভাগের প্রতি আহ্বান জানিয়েছিল। ছাত্রলীগ বিশ্বাস করে, শেখ হাসিনার নেতৃত্বে আজকের ছাত্রসমাজই আগামীর ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার মাধ্যমে স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করবে।

এ দিকে শুভেচ্ছা বার্তায় ছাত্রদলের শীর্ষ নেতারা বলেন, আজ এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। পরীক্ষায় উত্তীর্ণ সব শিক্ষার্থীদের ছাত্রদলের পক্ষ থেকে শুভেচ্ছা ও শুভকামনা।

তারা বলেন, আজকের তরুণরাই দেশের ভবিষ্যৎ। আজকের মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণরাই আগামী দিনে প্রকৃত শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যাণে আত্মনিয়োগ করবে। তরুণ প্রজন্ম রাজনীতি বিমুখতার বদলে রাজনীতি সচেতন হয়ে উঠবে। স্বাধীনতা, সার্বভৌমত্বের বিরুদ্ধে দেশীয় ও আধিপত্যবাদী ষড়যন্ত্রকে ঐক্যবদ্ধভাবে রুখে দেবে। তাদের হাত ধরেই বাংলাদেশ বিশ্বের দরবারে মর্যাদাপূর্ণ আসনে অধিষ্ঠিত হবে এটাই আজকের দিনে গণমানুষের প্রত্যাশা, আমাদেরও প্রত্যাশা।

হাসান আলী/এমআইএইচএস/জিকেএস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।