Campus Pata 24
ঢাকাThursday , 23 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

গাড়ি থেকে কাদা ও রঙের দাগ পরিষ্কার করবেন যেভাবে

Link Copied!

গাড়ি কেনার চেয়ে বোধহয় গাড়ির যত্ন করাটা কঠিন বেশি। গাড়ি চালাতে গেলে রাস্তার ধুলা-বালি, কাদা গাড়িতে লাগবেই। মাঝে মাঝে বিভিন্ন দেয়ালের রং, কিংবা বিভিন্ন কিছুর রং লেগে যায়। চলুন জেনে নেওয়া যাক কীভাবে আপনার শখের গাড়ি থেকে কাদা ও রঙের দাগ পরিষ্কার করবেন-

১. সাবান পানিপ্রথমে গাড়ির যে অংশে রং, কাদামাটি লেগেছে, সেই জায়গাটা সাবান পানিতে ভিজিয়ে রাখুন কিছুক্ষণ। এতে দাগ খানিক হালকা হতে পারে। তারপর একটা নরম কাপড় দিয়ে দাগের জায়গাটা মুছে দিন। ভুলেও ব্রাশ বা শক্ত কিছু ব্যবহার করা যাবে না, এতে গাড়িতে স্ক্র্যাচ পড়ার সম্ভাবনা বেড়ে যায়।

আরও পড়ুন

১ লিটার তেলে ১৮ কিলোমিটার চলবে এই গাড়ি

২. ওয়াক্সিং করিয়ে নিতে পারেনসাবান পানিতে ভিজিয়ে নেওয়া জায়গাটা ভালোভাবে ধুয়ে নিতে হবে। তারপর কাপড় দিয়ে ভালোভাবে মুছতে হবে। ধোয়া হয়ে গেলে মোম বা কোনো পলিশ দিয়ে ওয়াক্সিং করালে গাড়ির যে জায়গায় দাগ লেগেছিল সেখানটায় আবার কোনো দাগ লাগার সম্ভাবনা এড়ান যায়। তাছাড়া রোদের তাপ, হাওয়া-ধুলো থেকেও বাঁচান যায় ঐ অংশটাকে।

আরও পড়ুন

নেক্সন, সাফারি ও হ্যারিয়ারের ডার্ক এডিশন আনলো টাটা

সূত্র: অটোকার ইন্ডিয়া

কেএসকে/জেআইএম

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।