Campus Pata 24
ঢাকাFriday , 24 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

এক চার্জে টানা ৭২ ঘণ্টা চলবে এই স্মার্টওয়াচ

Link Copied!

স্মার্টওয়াচ ব্র্যান্ডগুলোর মধ্যে অন্যতম জনপ্রিয় একটি হচ্ছে ফায়ার বোল্ড। একের পর এক ঘড়ি আনছে বাজারে। যেগুলো অসংখ্য ফিচারে ঠাঁসা। ব্যবহারকারীদের ফায়ার বোল্ডের স্মার্টওয়াচ ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতেই বিভিন্ন ফিচার যুক্ত করছে সংস্থা।

এবার নিয়ে এলো ফায়ার বোল্ড ওরাকল। এই স্মার্টওয়াচে ১.৯৬ ইঞ্চির আইপিএস স্ক্র্যাচ প্রতিরোধী ডিসপ্লে রয়েছে। এই স্মার্টওয়াচের সঙ্গে যুক্ত রয়েছে একটি কর্টেক্স কোয়াড-কোর এআরএম প্রসেসর। তার সঙ্গে যুক্ত রয়েছে মেইল জিপিইউ, ২ জিবি র্যাম এবং ১৬ জিবি অনবোর্ড স্টোরেজ।

স্মার্টওয়াচে একাধিক প্রি-ইনস্টলড ওয়াচ ফেসের সুবিধা পাবেন। একাধিক স্পোর্টস মোড ছাড়াও রয়েছে হার্ট রেট, স্টেপ কাউন্টিং, ব্লাড অক্সিজেন লেভেল মনিটরিং সেনসর। ফায়ার বোল্ড ওরাকল স্মার্টওয়াচে একটি ভয়েস অ্যাসিসট্যান্টের সাপোর্ট রয়েছে। এর সঙ্গে রয়েছে ইনবিল্ট স্পিকার।

আরও পড়ুন

এক চার্জে ১৪ দিন চলবে অনরের স্মার্টওয়াচ

এই ওয়ারেবল ডিভাইসে ব্লুটুথ ৫.০ এবং জিপিএস কানেক্টিভিটির সাপোর্ট রয়েছে। ওয়াই-ফাই কানেক্টিভিটির সাপোর্টও রয়েছে। এতে বিভিন্ন সোশ্যাল মিডিয়া, এন্টারটেইনমেন্ট, ফুড ডেলিভারি, রাইড বুকিং, শপিং অ্যাপ সাপোর্ট করবে। স্পিকার থাকার কারণে এই স্মার্টওয়াচে ফোনের সঙ্গে যুক্ত থাকলে এবং সেই সময় ফোনকল এলে স্মার্টওয়াচের সাহায্যেই তার উত্তর দেওয়া সম্ভব হবে।

অ্যান্ড্রয়েড বেসড ইউজার ইন্টারফেসের সাহায্যে এই স্মার্টওয়াচ পরিচালিত হয়। এখানে রয়েছে গুগল প্লে স্টোরের একাধিক অ্যাপের সাপোর্ট। অ্যান্ড্রয়েড এবং আইওএস দু ধরনের ডিভাইসের সঙ্গেই সংযুক্ত হতে পারে ফায়ার বোল্ড ওরাকল স্মার্টওয়াচ।

এই স্মার্টওয়াচে একটি ৭০০ এমএএইচ বায়টারি রয়েছে। এখানে একবার পুরো চার্জ দিলে ৭২ ঘণ্টা পর্যন্ত স্ট্যান্ডবাই টাইম পেতে পারেন ইউজাররা। এমনিতে ১০ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি লাইফ বজায় থাকবে বলে দাবি করেছে সংস্থা।

এটি একটি ডাস্ট অ্যান্ড স্প্ল্যাশ রেজিসট্যান্ট ডিভাইস। অর্থাৎ ধুলা এবং পানিতে সহজে নষ্ট হবে না। একাধিক রঙে কেনা যাবে এই নতুন স্মার্টওয়াচ। সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট ও ই-কমার্স সাইট ফ্লিপকার্ট থেকে এই নতুন এবং অত্যাধুনিক স্মার্টওয়াচ কেনা যাবে। ভারতীয় বাজারে ঘড়িটির দাম থাকছে রংভেদে ৪ হাজার ৯৯৯ থেকে ৫ হাজার ৪৯৯ রুপি।

আরও পড়ুন

হ্যাকার থেকে স্মার্টওয়াচ রক্ষা করবেন যেভাবে
ইয়ারবাড পরিষ্কার করবেন যেভাবে

সূত্র: গ্যাজেট ৩৬০

কেএসকে/জেআইএম

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।