Campus Pata 24
ঢাকাFriday , 24 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

ঢাবির কবি সুফিয়া কামাল হলে ১ শিক্ষার্থীর স্বর্ণপদক ও ৬৩ শিক্ষার্থীর বৃত্তি লাভ

Link Copied!

পড়াশুনার পাশাপাশি সংস্কৃতি ও ক্রীড়াসহ হলের বিভিন্ন কর্মকাণ্ডে সফলতা অর্জন করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি সুফিয়া কামাল হলের ১ জন শিক্ষার্থী ‘হল ট্রাস্ট ফান্ড স্বর্ণপদক-২০২১’ এবং বিভিন্ন শিক্ষাবর্ষের ৬৩ জন শিক্ষার্থী ট্রাস্ট ফান্ড বৃত্তি লাভ করেছেন।
গত বৃহস্পতিবার রাতে হল মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে স্বর্ণপদক, বৃত্তির অর্থ ও সনদ তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।
উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল স্বর্ণপদক ও বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, সামাজিক ও অর্থনৈতিক কার্যক্রমসহ রাষ্ট্রের সকল স্তরে নারীদের অংশগ্রহণ ও সফলতা চোখে পড়ার মতো। বিশ্বনেতৃত্বের রোল মডেল বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন সাহসী পদক্ষেপের কারণে দেশে আজ নারীর ক্ষমতায়ন ও অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। প্রধানমন্ত্রীর বিভিন্ন উদ্যোগে জ্ঞান-বিজ্ঞানের প্রসারের কারণে নারীরা সমাজের কুপমন্ডকতা থেকে বেরিয়ে এসেছে এবং দেশের আর্থ-সামাজিক উন্নয়নে প্রশংসনীয় ভূমিকা রাখছে।
এসব কারণে বিশ্বের অনেক দেশ থেকে আমাদের দেশের নারীরা এগিয়ে আছে। দেশের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ে নারী শিক্ষার্থীর সংখ্যা প্রায় অর্ধেক উল্লেখ করে তিনি বলেন, শ্রেণিকক্ষ ও গবেষণাগারের পাশাপাশি কর্মক্ষেত্রে বিভিন্ন পেশায় আমাদের এসব শিক্ষার্থী ভালো করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখতে নিজেদেরকে দক্ষ করে গড়ে তোলার জন্য উপাচার্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।
হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. গাউসিয়া ওয়াহিদুন্নেসা চৌধুরীর সভাপতিত্বে বৃত্তি প্রদান অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কোশাধ্যক্ষ ও ট্রাস্ট ফান্ডের সভাপতি অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালন করেন সহকারী আবাসিক শিক্ষক শাহরিমা তানজিম অর্নি এবং ধন্যবাদ জ্ঞাপন করেন অনুষ্ঠানের আহ্বায়ক শেখ জিনাত শারমিন। 
স্বর্ণপদকপ্রাপ্ত শিক্ষার্থী হলেন প্রাণিবিদ্যা বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ফারলিনা আফরিন শান্তা। এছাড়া অনুষ্ঠানে হলের বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী ২৪জন শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়। অনুষ্ঠানের শুরুতে পরিবেশিত হয় শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।