Campus Pata 24
ঢাকাMonday , 27 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

ফেনীর অধিকাংশ এলাকা বিদ্যুৎহীন, সোনাগাজীর চরখন্দকারে বাঁধ ভেঙে পানি

Link Copied!

ফেনীতে ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে দমকা হাওয়ার সঙ্গে বৃষ্টি হচ্ছে। সোমবার বিকেলে সোনাগাজীর চরখন্দকারে জেলেপাড়া এলাকায় বেঁড়িবাধ ভেঙে লোকালয়ে পানি ঢুকেছে। এই এলাকার নিম্নাঞ্চল পানিতে তলিয়ে গেছে। সড়কগুলোয় রয়েছে পানি।
এদিকে দমকা হাওয়ার কারণে সকাল থেকে জেলার সবকটি উপজেলায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। শহর এলাকার ৩০ শতাংশ জায়গায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। শহরের কিছুক্ষণ পরপর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাচ্ছে। 
ফেনী জেলা শহরে ভোর পর্যন্ত বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক থাকলেও তারপর থেকে বেশিরভাগ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। দমকা ও ঝড়ো হাওয়ায় বিদ্যুতের লাইনে গাছপালা উপড়ে পড়ায় এই পরিস্থিতি তৈরি হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
ফেনী পল্লি বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার হাওলাদার মো. ফজলুর রহমান বলেন, ‘রাত থেকেই ঝড়ো হাওয়ায় বিদ্যুতের সংযোগ ক্ষতিগ্রস্ত হয়েছে। সকাল ৮টা থেকে পুরোপুরি সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। বিদ্যুৎ সংযোগ দিলেও টিকছে না।’
‘বৈদ্যুতিক লাইনে গাছের ঢাল পড়লেই বিদ্যুৎ চলে যায়। আমাদের কর্মীরা মাঠে আছে। কিন্তু তাদের কিছু করার নেই। বর্তমানে জেলায় পল্লি বিদ্যুতের প্রায় চার লাখ গ্রাহক রয়েছে।’ যোগ করেন এই কর্মকর্তা।
বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ফেনীর নির্বাহী প্রকৌশলী হোসাইন মাহমুদ শামীম ফরহাদ বলেন, ‘ঝড়ো হাওয়ার কারণে লাইন চালু করলেও টিকছে না। এছাড়া সার্কিট হাউস রোডসহ বিভিন্ন স্থানে বিদ্যুৎ সঞ্চালন লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। নিরাপত্তার বিষয়ে বিবেচনা করে সংযোগ বন্ধ রাখা হয়েছে। সোমবার ভোর ৫টা থেকে ৩০ হাজারের অধিক গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে। বৃষ্টি বন্ধ হলে মাঠে সার্ভে লাইন মেরামতের কাজ শুরু হবে।’



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।