Campus Pata 24
ঢাকাWednesday , 29 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

নিজের ইচ্ছামতো প্রোফাইল পিকচার বানাতে পারবেন হোয়াটসঅ্যাপে

Link Copied!

জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ অ্যাপ বদলে যাচ্ছে। মেটা সাইটটিতে নানান পরিবর্তন আনতে চলেছে। এরই মধ্যে একাধিক নতুন ডিজাইন যুক্ত হয়েছে সাইটটিতে। এবার হোয়াটসঅ্যাপে এআই জেনারেটেড প্রোফাইল ফটো তৈরি করতে পারবেন।

বর্তমানে এই ফিচারের উপর কাজ করছে মেটা এআই। তবে অ্যান্ড্রয়েডের নির্বাচিত বিটা টেস্টাররা এরই মধ্যে এআই জেনারেটেড প্রোফাইল ফটো ফিচার ব্যবহার করছেন। খুব শিগগির সব ব্যবহারকারীরা এই ফিচার ব্যবহার করতে পারবেন।

আরও পড়ুনবদলে যাচ্ছে হোয়াটসঅ্যাপের ডিজাইন, যেসব সুবিধা পাবেন

আসুন জেনে নেওয়া যাক হোয়াটসঅ্যাপে এআই জেনারেটেড প্রোফাইল ফটো এটা কীভাবে কাজ করে। মূলত বিটা ভার্সনের হোয়াটসঅ্যাপ সেটিংসে এআই এনেবল ফিচার নামে একটি নতুন বিভাগ রয়েছে। সেখানেই এআই প্রোফাইল পিকচার তৈরি করা যায়। খুব আকর্ষণীয় ফিচার। কারণ ব্যবহারকারীর বর্ণনার উপর ভিত্তি করে যে কোনো ধরনের ছবি তৈরি করে এআই টুল।

এআই জেনারেটেড প্রোফাইল ফটো ফিচার ব্যবহারকারীর সামনে অসংখ্য বিকল্প নিয়ে আসছে। যে রকম খুশি প্রোফাইল ফটো তৈরি করা যাবে। আবার যে সব ব্যবহারকারী প্রোফাইলে আসল ছবি দিতে চান না তাদের জন্য এটি একেবারে সেরা। এআই জেনারেটেড বা কৃত্রিমভাবে তৈরি ছবিগুলোকে প্রোফাইল ফটো হিসেবে ব্যবহার করতে পারবেন তারা।

এআই জেনারেটেড প্রোফাইল ফটোর সাহায্যে ব্যবহারকারীরা নিজেকে মনের মতো সাজিয়ে তুলতে পারবেন। কারণ ব্যক্তিত্ব, আদর্শ এবং মেজাজকে ছবির চেয়েও সুন্দরভাবে ফুটিয়ে তুলতে পারবে এআই। সহজ কথায়, ছবি কপি করা বা বিষয়বস্তুর অপব্যবহার রোধে এটা বড় পদক্ষেপ হতে চলেছে। আইওএস এবং অ্যান্ড্রয়েড উভয় ভার্সনের মেসেজিং অ্যাপেই প্রোফাইল ফটো, সাধারণ ফটো বা ভিডিওর স্ক্রিনশট নেওয়া যাবে না।

আরও পড়ুনহোয়াটসঅ্যাপে আসছে এআই ইমেজ এডিটরহোয়াটসঅ্যাপে কেউ ব্লক করলে বুঝবেন যেভাবে

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/জেআইএম

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।