Campus Pata 24
ঢাকাFriday , 31 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

এক চার্জে ১৬৮ ঘণ্টা চলবে এই স্মার্টওয়াচ

Link Copied!

জনপ্রিয় গ্যাজেট নির্মাতা প্রতিষ্ঠান বোট নিয়ে এলো নতুন একটি স্মার্টওয়াচ। বোট স্টর্ম কল ৩ স্মার্টওয়াচে থাকছে অসংখ্য ফিচার। ব্লুটুথ ৫.২ কানেক্টিভিটি রয়েছে এই স্মার্টওয়াচে। এর সাহায্যে ব্যবহারকারীরা স্মার্টওয়াচের মাধ্যমে ব্লুটুথ কলিং ফিচারের পরিষেবা পাবেন।

বোট স্টর্ম কল ৩ স্মার্টওয়াচে ১.৮৩ ইঞ্চির আয়তাকার ডিসপ্লে রয়েছে। এই স্ক্রিনে রয়েছে ওয়েক-আপ জেসচার এর সাপোর্ট। ব্যবহারকারীরা বিভিন্ন ছবি, ডিজাইন এবং থিমে স্মার্টওয়াচে ওয়াচ ফেস কাস্টোমাইজড করে নিতে পারবেন।

বোটের নতুন স্মার্টওয়াচে একটি ইমার্জেন্সি এসওএস মোড রয়েছে। এর সাহায্যে অ্যালার্ট পাঠানো যাবে সেইসব কনট্যাক্টের কাছে যেগুলোকে ব্যবহারকারীরা আগে থেকে ইমার্জেন্সি কনট্যাক্ট হিসেবে সেট করে রেখেছেন। ব্যবহারকারীদের ওয়াচ বাটনে তিন থেকে পাঁচ সেকেন্ড জোরে চাপ দিয়ে রাখতে হবে। তারপরেই ইমার্জেন্সি কনট্যাক্টের কাছে ফোন কিংবা এসএমএস পৌঁছে যাবে অ্যালার্ট হিসেবে। সেই সঙ্গে ইউজারের লোকেশনও পেয়ে যাবেন তারা।

আরও পড়ুন

এক চার্জে ১৪ দিন চলবে অনরের স্মার্টওয়াচ 

বোট স্টর্ম কল ৩ স্মার্টওয়াচের সাহায্যে ইউজারের হার্ট রেট অর্থাৎ হৃদস্পন্দন, ব্লাড অক্সিজেন লেভেল অর্থাৎ রক্তে অক্সিজেনের মাত্রা পরিমাপ করা যাবে। এর পাশাপাশি স্লিপ সাইকেল ট্র্যাকারের মাধ্যমের ইউজারের স্লিপ সাইকেল কেমন তা বোঝা যাবে।

এই স্মার্টওয়াচে আগে থেকে ৭০০-র বেশি অ্যাক্টিভিটি মোড সেট করা রয়েছে। এই স্মার্টওয়াচে থাকা যাবতীয় স্বাস্থ্য সংক্রান্ত ডাটা ইউজাররা নখদর্পণে রাখতে পারবেন বোট ক্রেস্ট অ্যাপের মাধ্যমে। ইউজারের ফোনে এই অ্যাপ ইনস্টল থাকলেই হবে। এই স্মার্টওয়াচে সেডেন্টারি অ্যালার্টও রয়েছে। এই ফিচার ইউজার অনেকক্ষণ বসে থাকলে তাঁকে অ্যাক্টিভ হওয়ার অ্যালার্ট দেবে।

বোটের নতুন স্মার্টওয়াচে রয়েছে একটি ২৩০ এমএএইচ ব্যাটারি। একবার পুরো চার্জ দিলে ১৬৮ ঘণ্টা, অর্থাৎ সাতদিন পর্যন্ত চালু থাকবে স্মার্টওয়াচ। অ্যাক্টিভ ব্ল্যাক, চেরি ব্লসম, ডার্ক ব্লু এবং অলিভ গ্রিন- এই চার রঙের স্ট্র্যাপ পাওয়া যাবে বোট স্টর্ম কল ৩ স্মার্টওয়াচে। এছাড়াও রয়েছে একটি সিলভার মেটার ভ্যারিয়েন্ট। তার দাম ১ হাজার ২৪৯ রুপি। সিলিকন স্ট্র্যাপের দাম ১ হাজার ৯৯ রুপি। আরও পড়ুন

এক চার্জে টানা ৭২ ঘণ্টা চলবে এই স্মার্টওয়াচ 
স্মার্টওয়াচ ও ফিটনেস ব্যান্ডের মধ্যে পার্থক্য কী? 

সূত্র: গ্যাজেট৩৬০

কেএসকে/জিকেএস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।