Campus Pata 24
ঢাকাFriday , 31 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

নতুন ৩ বাইক আনছে রয়্যাল এনফিল্ড

Link Copied!

জনপ্রিয় বাইক সংস্থা রয়্যাল এনফিল্ড। একের পর এক বাইক আনছে বাজারে। এবার আরও ৩ বাইকের খবর সামনে এসেছে। খুব শিগগির বাজারে আসছে রয়্যাল এনফিল্ডের ৩৫০ সিসি এবং ৬৫০ সিসির নতুন ৩ বাইক। বাইকগুলোতে থাকছে নতুন অসংখ্য আপডেট।

রয়্যাল এনফিল্ড গোরিলা ৪৫০, রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ ববার এবং ক্লাসিক ৬৫০ বাইকগুলো আসছে বাজারে। জেনে নেওয়া যাক বাইকগুলোতে কী কী সুবিধা থাকছে।

রয়্যাল এনফিল্ড গোরিলা ৪৫০

৪৫০ সিসির বাজারে এটি একটি বড় চমক হতে চলেছে। নাম শুনেই বোঝা যাচ্ছে বাইকে থাকছে ৪৫০ সিসি ইঞ্জিন, যা সর্বোচ্চ ৩৯.৪৭ হর্সপাওয়ার এবং ৪০ এনএম টর্ক তৈরি করতে পারবে। সঙ্গে পাবেন ৬ স্পিড গিয়ার। এটি ১০০ শতাংশ অ্যাডভেঞ্চার মোটরসাইকেল হতে চলেছে এটি। গত বছর যে নতুন হিমালয়ান ৪৫০ লঞ্চ করেছে রয়্যাল এনফিল্ড। সেই মোটরসাইকেলকে অনুসরণ করে আসতে চলেছে গোরিলা ৪৫০। ডুয়াল চ্যানেল এবিএস, এলইডি লাইটিং ফিচার্স তো থাকছেই, পাশাপাশি বাইকের লুকেও নতুনত্ব দেখা যেতে পারে। ভারতীয় বাজারে বাইকের দাম হতে পারে ২ লাখ ৩০ হাজার থেকে ২ লাখ ৫০ হাজার রুপি (এক্স-শোরুম)।

আরও পড়ুনএবার ৭০০ সিসির আকর্ষণীয় বাইক আনছে ইয়ামাহা

রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ ববাররয়্যাল এনফিল্ড ক্লাসিকের নতুন ভার্সন আনতে চলেছে সংস্থা। এটি হতে চলেছে ক্লাসিক ৩৫০ ববার ভার্সন। আরামদায়ক রাইডিং স্টান্সের পাশাপাশি এতে পাবেন ত্রুজার স্টাইল রাইডিং পজিশন। এতে পাবেন সিঙ্গেল পিস সিট এবং হ্যাঙ্গার স্টাইল হ্যান্ডেলবার। বাইকে থাকতে পারে ক্রিম ও লাইট গ্রিন কালার টোন। এতে পাবেন ৩৪৯ সিসি জে সিরিজ ইঞ্জিন যা সর্বোচ্চ ২০ হর্সপাওয়ার এবং ২৭ এনএম টর্ক তৈরি করতে পারে। সঙ্গে পাবেন ৫ স্পিড গিয়ারবক্স। ভারতে বাইকের দাম শুরু হতে পারে ২ লাখ ৩০ হাজার রুপি থেকে (এক্স-শোরুম)।

রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৬৫০বাইকপ্রেমীদের কাছে ৩৫০ সিসির ক্লাসিক বেশ জনপ্রিয়। এবার বাজারে আসছে ৬৫০ সিসির ক্লাসিক, রয়্যাল এনফিল্ডের বার্ষিক উৎসব যা মটোভার্স নামে পরিচিত। সেখানে বাইকের আনুষ্ঠানিক ঘোষণা করতে পারে সংস্থা। ভারতে ৩ লাখ ২৫ হাজার রুপি থেকে দাম শুরু হতে পারে ৬৫০ সিসি ইঞ্জিনের নতুন রয়্যাল এনফিল্ড ক্লাসিকের।

আরও পড়ুনশিগগির নতুন পালসার আনছে বাজাজনতুন বাইক আনলো হিরো

সূত্র: নিউজ১৮, রাসলেন

কেএসকে/জেআইএম

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।