Campus Pata 24
ঢাকাSaturday , 8 June 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

মসজিদের সামনে কান্নাকাটি করা সেই রমজান পেলেন নতুন অটোরিকশা

Link Copied!

দেশ-বিদেশ থেকে পাঠানো সাহায্যের টাকায় অবশেষে লালমনিরহাট রেলওয়ে স্টেশন জামে মসজিদের সামনে রিকশা হারানো চালক রমজান আলীর মুখে হাসি ফুটেছে। বিভিন্ন জায়গা থেকে প্রায় ২ লাখ ৯০ হাজার টাকা পেয়েছেন রমজান আলী। এর মধ্যে ১ লাখ ৭০ টাকায় একটি ব্যাটারিচালিত অটোরিকশা কিনেছেন তিনি।
রমজান আলী লালমনিরহাট শহরের উত্তর সাপ্টানা এলাকায় ভাড়া বাড়িতে স্ত্রী, এক ছেলে, এক প্রতিবন্ধী মেয়ে ও বৃদ্ধ বাবা-মাকে নিয়ে বসবাস করেন। তার বাবার নাম বৃদ্ধ হোসেন আলী।
এর আগে লালমনিরহাট রেলস্টেশন জামে মসজিদের ইমাম রমজান আলী হুজুর চাঁদা কালেকশন করে ৩৬ হাজার টাকায় রিকশা কিনে দেন। আর সেই রিকশা মসজিদের নামাজ পড়ার সময় চুরি হয়ে যায়। 
সেই সংবাদ পরবর্তীতে দেশের একাধিক গনমাধ্যম প্রচার করলে দেশের বিভিন্নস্থান থেকে তিনি প্রায় ২ লাখ ৯০ হাজার টাকা সাহায্য পান রমজান আলী। সেই টাকা দিয়ে তাকে ব্যাটারিচালিত একটি অটোরিকশা কিনে হাতে তুলে দেন লালমনিরহাট জেলা প্রশাসক উল্লাহ ও পৌর মেয়র রেজাউল করিম স্বপন। 
শনিবার (৮ জুন) সকালে রমজান আলী বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, সংবাদকর্মীদের সহযোগিতায় আমি সারাদেশের মানুষের সাহায্য পেয়েছি। এ কারণে গণমাধ্যম কর্মীদের প্রতি আমার শ্রদ্ধা ও ভালোবাসা থাকল। তারা না হলে হয়তো আমার পরিবারকে নিয়ে না খেয়ে জীবনযাপন কষ্টে কাটাতে হতো।
স্ত্রী রুপালি বেগম বলেন, মানুষের দেওয়া টাকা দিয়ে একটি অটোরিকশা কেনা হয়েছিল সেটি নামাজ পড়তে গিয়ে হারিয়ে গেছে। আপনাদের দেওয়া সাহায্য সহযোগিতা পেয়ে আমরা আরেকই অটোরিকশা কিনেছি। এজন্য আপনাদের কাছে কৃতজ্ঞ।  
লালমনিরহাট পৌর মেয়র রেজাউল করিম স্বপন ৩০ হাজার টাকা একটি চেক দিয়েছেন। এছাড়া লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক শ্যামল ২০ হাজার টাকার একটি চেক তুলে দেন। এর আগে গত এক সপ্তাহ পূর্বে লালমনিরহাট রেলওয়ে স্টেশন জামে মসজিদের সামন থেকে অটোরিকশাটি চুরি হয়ে যায়। 
লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্লাহ বলেন, গণমাধ্যমকর্মীদের মাধ্যমে জানতে পারলাম যে রমজান আলীর একটি অটোরিকশা হারিয়ে গেছে। অসহায় রমজান আলীর সাংবাদটি প্রকাশ পেলে অনেক মানুষ তাকে অর্থ দিয়ে সাহায্য করে। আমরা জেলা প্রশাসনে মাধ্যমে তার একটি বাড়ির ব্যবস্থা করে দেওয়ার আশ্বাস দিয়েছি। 
লালমনিরহাট পৌর মেয়র রেজাউল করিম স্বপন বলেন, পৌরসভার পক্ষ থেকে তাকে একটি অটোরিকশা কিনে দেওয়ার কথা ছিল। পরে দেশ ও বিদেশ থেকে বিভিন্ন মানুষ তাকে অর্থ প্রদান করায় সেটা দিয়ে সে একটি অটোরিকশা কিনেছে। 



বাঁধন/সিইচা/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।