Campus Pata 24
ঢাকাSaturday , 8 June 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

নটর ডেম কলেজের নামে ভর্তি কোচিং, সতর্ক করলো কর্তৃপক্ষ

Link Copied!

দেশের খ্যাতনামা শিক্ষাপ্রতিষ্ঠান নটর ডেম কলেজের নামে রাজধানীর বিভিন্ন এলাকায় ভর্তি কোচিং বাণিজ্য চলছে। বিষয়টি নজরে আসায় এসব চটকদার বিজ্ঞাপনের মায়াজালে পড়ে শিক্ষার্থী ও অভিভাবকদের প্রতারিত না হওয়ার আহ্বান জানিয়ে সর্তক করেছে কলেজ কর্তৃপক্ষ। কলেজের ওয়েবসাইটে এ সংক্রান্ত সতর্কীকরণ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

অধ্যক্ষ হেমন্ত পিউস রোজারিওর সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নটর ডম কলেজে ভর্তির জন্য কলেজ কর্তৃপক্ষ বা শিক্ষকদের দ্বারা কোনো ভর্তি কোচিং পরিচালিত হয় না। এ কলেজের ভর্তি পরীক্ষায় অংশ নিতে আলাদাভাবে কোনো কোচিংয়ের প্রয়োজন হয় না। কিন্তু কলেজ ক্যাম্পাসের বাইরে বিশেষ করে আরামবাগ, ফকিরাপুল ও কমলাপুরসহ আশপাশের বিভিন্ন স্থানে নটর ডেম কলেজের নাম ব্যবহার করে কোচিং বাণিজ্যের প্রতারণায় লিপ্ত রয়েছে একাধিক চক্র।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নটর ডেম কলেজের কোনো শিক্ষক অথবা প্রাক্তন শিক্ষক ভর্তি কোচিংয়ের সঙ্গে সম্পৃক্ত নন। সম্প্রতি কলেজ ক্যাম্পাস সংলগ্ন আরামবাগ এলাকায় ‘এসবি ভর্তি কোচিং সেন্টার’র ব্যানার দেখা গেছে। এসব ব্যানারে লেখা, ‘নটর ডেম কলেজের প্রাক্তন শিক্ষক দ্বারা পরিচালিত’ কথাটি সর্বৈব মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত।

‘শুধু দিগ্বিদিক জ্ঞানশূন্য শিক্ষার্থী ও অভিভাবকদের প্রতারণার ফাঁদে ফেলতেই এমন অপকৌশলের আশ্রয় নিচ্ছে কিছু অসাধু চক্র। এসব ভর্তি কোচিংয়ে জড়িত কেউ কখনো এ কলেজে শিক্ষকতায় জড়িত ছিলেন না। তাই নটর ডেম কলেজের পক্ষ থেকে সবাইকে এমন চটকদার বিজ্ঞাপনের মায়াজালে পড়ে প্রতারিত না হওয়ার আহ্বান জানানো হলো।’

এদিকে, শনিবার (২৫ মে) দিনগত রাত ১২টা ১ মিনিট থেকে নটর ডেম কলেজে ভর্তি আবেদন শুরু হবে, যা চলবে আগামী ৩০ মে পর্যন্ত। আবেদন ফির ৪০০ টাকা বিকাশে পরিশোধ করা যাবে।

কলেজের ভর্তি বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী, নিজস্ব পদ্ধতিতে লিখিত ভর্তি পরীক্ষা নিয়ে শিক্ষার্থী ভর্তি করবে মিশনারি প্রতিষ্ঠানটি। এ বছর বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখায় মোট ৩ হাজার ২৯০ জন শিক্ষার্থীকে ভর্তি করা হবে।

এর মধ্যে বিজ্ঞান বিভাগে বাংলা মাধ্যমে ১ হাজার ৮১০টি এবং ইংরেজি মাধ্যমে ৩১০টি আসন রয়েছে। এছাড়া মানবিক বিভাগে ৪১০টি এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ৭৬০ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবেন।

এএএইচ/এসএনআর/এমএস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।