Campus Pata 24
ঢাকাSunday , 9 June 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

মিলিটারি রঙে নতুন থার আনলো মাহিন্দ্রা

Link Copied!

জনপ্রিয় গাড়ির ব্র্যান্ড মাহিন্দ্রা। সংস্থার অন্যতম জনপ্রিয় একটি গাড়ি থারের নতুন রঙে এলো বাজারে। কিছুদিন আগেই মাহিন্দ্রা থার গাড়ির নেপোলি ব্ল্যাক এবং স্টিলথ ব্ল্যাক রং বন্ধ করে দিয়েছে সংস্থা। পরিবর্তে যোগ হয়েছে নতুন মিলিটারি গ্রিন শেড। যাকে সংস্থা নাম দিয়েছে ডিপ ফরেস্ট।

ডিপ ফরেস্ট মিলিটারি কালার গাড়ির পেট্রল এবং ডিজেল দুই ভ্যারিয়েন্টেই পাওয়া যাবে। এই একই রং পাবেন মাহিন্দ্রা নতুন গাড়ি ৩এক্সও কম্প্যাক্ট এসইউভি এবং স্করপিও-এন মডেলে।

আরও পড়ুন

বৈদ্যুতিক ট্রাক আনছে টাটা

দুর্দান্ত অফ-রোডিং এসইউভি মাহিন্দ্রা থার। এই গাড়ি তিন রকম ইঞ্জিনের সঙ্গে উপলব্ধ- ১.৫ লিটার টার্বো ডিজেল, ২.২ লিটার টার্বো ডিজেল এবং ২ লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন। সঙ্গে মিলবে ৬ স্পিড ম্যানুয়াল এবং ৬ স্পিড টর্ক কনভার্টার ট্রান্সমিশন। এক্ষেত্রে ম্যানুয়াল ট্রান্সমিশন কিনলে দাম কম পড়বে এবং অটোমেটিক গিয়ার-সহ কিনলে দাম বেশি পড়বে।

ফিচারের ক্ষেত্রে এতে পাবেন ৭ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, সেমি-ডিজিটাল ক্লাস্টার, টায়ার প্রেশার মনিটরিং সিস্টেম, ১৮ ইঞ্চি অ্যালয় হুইল, স্টিয়ারিং মাউন্টেড অডিয়ো কন্ট্রোল, এলইডি টেললাইট এবং স্মার্টফোন কানেক্টিভিটি। সেফটি ফিচার্সের ক্ষেত্রে পাবেন ডুয়াল এয়ারব্যাগ, অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম, ইলেক্ট্রনিক ব্রেক ডিস্ট্রিবিউশন, সিট বেল্ট রিমাইন্ডার ইত্যাদি।

খুব শিগগির হয়তো বাজারে আসবে নতুন থার। আপডেট হওয়ার ফলে গাড়ির দামও পরিবর্তন হয়েছে। মাহিন্দ্রা থারের যে এন্ট্রি-লেভেল ভ্যারিয়েন্ট রয়েছে তার দাম ভারতীয় বাজারে ১০ হাজার রুপি বেড়েছে। তবে অন্যান্য ভ্যারিয়েন্টের দাম একই রয়েছে। বেস মডেল এএক্স ডিজেল ম্যানুয়াল ভ্যারিয়েন্টের দাম ১১ লাখ ৩৫ হাজার রুপি। যা আগে ছিল ১১ লাখ ২৫ হাজার রুপি। অটোমেটিক ভ্যারিয়েন্ট কিনলে দাম পড়বে ভারতে ১৪ লাখ রুপি (এক্স-শোরুম)।

আরও পড়ুন

গাড়িতে এসি চালালে কতটুকু পেট্রোল খরচ হয়?
অডির লোগোতে ৪ রিং থাকার কারণ জানেন?

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/এএসএম

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।