Campus Pata 24
ঢাকাThursday , 30 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

ঢাবির ৬ শিক্ষার্থীর আমিনুর রহমান খান ট্রাস্ট ফান্ড বৃত্তি লাভ

Link Copied!

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষাবর্ষে অধ্যায়নরত ৬টি বিভাগের ৬জন মেধাবী ও আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীকে ‘আমিনুর রহমান খান স্মারক ট্রাস্ট ফান্ড’ বৃত্তি প্রদান করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল 
বৃহস্পতিবার (৩০ মে) উপাচার্য কার্যালয় সংলগ্ন লাউঞ্জে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক ও সনদ তুলে দেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোশাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছির, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, জনসংযোগ দফতরের পরিচালক মাহমুদ আলম, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, দাতা পরিবারের সদস্য অধ্যাপক শাহীন আহমেদ, আমিনুর রেজা খান এবং কাজী আনোয়ার আহমেদ এ সময় উপস্থিত ছিলেন। 
উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বৃত্তিপ্রাপ্তদের অভিনন্দন জানিয়ে বলেন, এই বৃত্তি শিক্ষার্থীদের লেখাপড়ায় মনোযোগী, উৎসাহ ও উদ্দীপনা যোগাবে এবং জীবন সংগ্রামে জয়ী হয়ে কর্ম জীবনে মানুষ, সমাজ ও দেশের কল্যাণে কাজ করবে। সমাজে মনের দিক থেকে বিত্তবান ব্যক্তিবর্গ ও অ্যালামনাইরা এই জাতীয় ট্রাস্ট ফান্ড গঠনের মাধ্যমে বৃত্তি প্রদান করে শিক্ষার্থীদের মেধা ও মননের বিকাশে এগিয়ে আসবে বলে তিনি আশা প্রকাশ করেন।
বৃত্তি প্রাপ্তরা হলেন, হুসাইন আহমেদ (ইতিহাস বিভাগ), নুরেজান্নাত আফরিস (সংগীত বিভাগ), মো. আব্দুল আলিম (রাষ্ট্রবিজ্ঞান বিভাগ), ছাব্বির হোসেন (মৎস্যবিজ্ঞান বিভাগ), মো. শাহ্ জামাল হোসেন (জিন প্রকৌশল ও জীবপ্রযুক্তি বিভাগ) এবং শেখ নাফিস হায়দার (নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগ)।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।