Campus Pata 24
ঢাকাSaturday , 8 June 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

সাফে ভারত-পাকিস্তানের গ্রুপে বাংলাদেশ

Link Copied!

২০২২ সালে কাঠমান্ডুতে বাংলাদেশ অপরাজিত নারী সাফ চ্যাম্পিয়ন হয়েছে। এবারও কাঠমান্ডুতে অনুষ্ঠিত হবে নারীদের সাফ। কংগ্রেসের পর আজ ঢাকায় সিনিয়র মহিলা সাফ ও অনূর্ধ্ব-১৭, ২০ টুর্নামেন্টের ড্র অনুষ্ঠিত হয়েছে।
সাফের সাতটি দেশই নারী সাফে অংশগ্রহণ করছে। ফিফার র‍্যাংকিং অনুযায়ী ড্র অনুষ্ঠিত হয়েছে। সিনিয়র নারী সাফ অনুষ্ঠিত হবে নেপালে। প্রথম পটে ছিল স্বাগতিক নেপাল ও শীর্ষ র‍্যাংকিংধারী ভারত৷ স্বাগতিক নেপাল বি গ্রুপে আর ভারত পড়েছে এ গ্রুপে। বাংলাদেশ ছিল দ্বিতীয় পটে শ্রীলঙ্কার সঙ্গে। বাংলাদেশ এ গ্রুপে পড়ে৷ এই গ্রুপের তৃতীয় দল পাকিস্তান। গতবারও ভারত,পাকিস্তানের গ্রুপে পড়েছিল বাংলাদেশ। সঙ্গে ছিল মালদ্বীপও। এবার বাংলাদেশের গ্রুপে তিনটি দলই। ভুটান বি গ্রুপে পড়ায় চার দল হয়েছে।
দুই গ্রুপের দুই শীর্ষ দল সেমিফাইনালে খেলবে। সাবিনারা তিন দলের গ্রুপে পড়ায় সেমির পথ অনেকটা সহজ। অপেক্ষাকৃত দুর্বল পাকিস্তানকে হারাতে পারলেই পরের পর্ব নিশ্চিত হবে বাংলাদেশের। ১৭-৩০ অক্টোবর কাঠমান্ডুতে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে।
সিনিয়র নারী সাফের আগে পুরুষদের দুটি বয়সভিত্তিক টুর্নামেন্টের ড্র হয়েছে। অনূর্ধ্ব-১৭ ও ২০ দুই টুর্নামেন্টেই বাংলাদেশ এ গ্রুপে পড়েছে। অনূর্ধ্ব-২০ এ বাংলাদেশের গ্রুপের অন্য তিন প্রতিপক্ষ নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা। অনূর্ধ্ব-১৭ তে ভারত ও মালদ্বীপ। ১৬-২৬ আগস্ট নেপালে সাফ অনূর্ধ্ব-২০ টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে আর অনূর্ধ্ব-১৭ টুর্নামেন্ট ১৮-২৬ সেপ্টেম্বর ভুটানে। 
সিনিয়র নারী সাফ
এ গ্রুপ- ভারত, বাংলাদেশ, পাকিস্তান
বি গ্রুপ- নেপাল, শ্রীলঙ্কা, মালদ্বীপ, ভুটান
অনূর্ধ্ব-২০
গ্রুপ এ- নেপাল, বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলঙ্কা 
বি গ্রুপ-  ভারত, মালদ্বীপ, ভুটান। 
অনূর্ধ্ব-১৭
গ্রুপ এ- ভারত, মালদ্বীপ, বাংলাদেশ 
গ্রুপ বি- ভুটান,নেপাল, পাকিস্তান, শ্রীলঙ্কা



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।