Campus Pata 24
ঢাকাWednesday , 3 April 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. বিনোদন
  10. ভ্রমণ
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা জগৎ
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

উচ্চতর গ্রেড পাচ্ছেন ২৮২৮ শিক্ষক, ১৩২ জনকে পদোন্নতি

Link Copied!

বেসরকারি স্কুল-কলেজের দুই হাজার ৮২৮ জন শিক্ষক-কর্মচারীকে উচ্চতর গ্রেড দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) এমপিও কমিটি। তাদের মধ্যে স্কুলের দুই হাজার ৪৬৫ জন ও কলেজের শিক্ষক-কর্মচারী রয়েছেন ৩৬৩ জন।

একই সঙ্গে বেসরকারি স্কুলে কর্মরত এক হাজার ৪৫৩ জন শিক্ষককে বিএড স্কেল এবং কলেজে কর্মরত ১৩২ জন শিক্ষক-কর্মচারীকে পদোন্নতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে এমপিও কমিটি।

মঙ্গলবার (১৯ মার্চ) মাউশি অধিদপ্তরের এমপিও কমিটির সভায় নতুন এমপিওভুক্তির এ সিদ্ধান্ত নেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক নেহাল আহমেদ।

সভায় অংশ নেওয়া কর্মকর্তারা জানান, উচ্চতর গ্রেড পাওয়া স্কুলের শিক্ষক-কর্মচারীদের তালিকায় বরিশাল অঞ্চলের ২৭০ জন, চট্টগ্রামের ৯৯, কুমিল্লার ৯৪, ঢাকার ৩০২, খুলনার ২৪৩, ময়মনসিংহের ৩২৯, রাজশাহীর ৩৮৮, রংপুরের ৬৭০ ও সিলেটের রয়েছেন ৭০ জন।

আরও পড়ুন

মাউশিতে অভিযোগ প্রতিকার বিষয়ক প্রশিক্ষণ
এমপিও’র আবেদনের বিষয়ে মাউশির নির্দেশনা

অন্যদিকে উচ্চতর গ্রেড পাওয়া কলেজের শিক্ষক-কর্মচারীদের মধ্যে বরিশাল অঞ্চলের ১৯, চট্টগ্রামের ১৮, কুমিল্লার ২৪, ঢাকার ৬২, খুলনার ৪৭, ময়মনসিংহের ২৫, রাজশাহীর ১০৪, রংপুরের ৪৬ ও সিলেট অঞ্চলের রয়েছেন ১৮ জন।

এদিকে, বিএড স্কেল পাওয়া স্কুলশিক্ষকের মধ্যে বরিশাল অঞ্চলের ৯০, চট্টগ্রামের ১০৭, কুমিল্লার ১১৯, ঢাকার ২৬৩, খুলনার ৩০৬, ময়মনসিংহের ২০৮, রাজশাহীর ১৭০, রংপুরের ১২৬ এবং সিলেট অঞ্চলের ৯১ জন শিক্ষক রয়েছেন।

এছাড়া বিভিন্ন বেসরকারি কলেজে কর্মরত ১৩২ জন শিক্ষককে পদোন্নতি দেওয়ার সিদ্ধান্তও নিয়েছে এমপিও কমিটি। তাদের মধ্যে বরিশাল অঞ্চলের ৫, চট্টগ্রামের ৯, কুমিল্লার ৭, ঢাকার ৩১, খুলনার ১১, ময়মনসিংহের ১১, রাজশাহীর ৪১, রংপুরের ১৩ এবং সিলেট অঞ্চলের ৪ জন শিক্ষক রয়েছেন।

এএএইচ/এমএইচআর/জেআইএম

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।